News

সুস্থতার হার সর্বোচ্চ, ২৪ ঘণ্টায় করোনা সুস্থ ৩৬,১৪৫ জন

দেশে করোনা আক্রান্ত যেমন বেড়েছে, তেমনি বেড়েছে করোনা আক্রান্তের সুস্থতার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬,১৪৫ জন করোনা রোগী, দিনের সুস্থতার হারে এখনও পর্যন্ত সর্বোচ্চ। করোনা থেকে সুস্থতার  হার দেশে এখনও পর্যন্ত ৬৩.৯২ শতাংশ। এবং মৃতের হার ২.৩১ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, করোনায় মৃত্যুর হার ক্রমশই কমেছে, এখন তা কমে ২.৩১ শতাংশে নেমেছে। স্বাস্থ্য মন্ত্রকের থেকে আরও জানা যাচ্ছে, দেশে এখনও পর্যন্ত ৪৮৫,১১৪ জন অ্যাকটিভ করোনা রোগী রয়েছেন এবং ৩২,৭৭১ জনের মৃত্যু হয়েছে। দেখা যাচ্ছে, অ্যাকটিভ ও সেরে ওঠা রোগীর মধ্যে অনেক সংখ্য়ারই তফাত। পাশাপাশি দেশে এই প্রথম, একদিনে ৪,৪০,০০০টির বেশি করোনা পরীক্ষা করা হয়েছে। দেশে এখনও পর্যন্ত ১ কোটি ৬০ লক্ষের বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছেন, এই প্রথম কেন্দ্রীয় ল্যাবগুলিতে একদিনে ৩,৬৩,১৫৩ জনের করোনা পরীক্ষা করা সম্ভব হয়েছে। সাথে বেসরকারি ল্যাবগুলিও দিনে ৭৯,৮৭৮ জনের করোনা পরীক্ষার রেকর্ড সৃষ্টি করেছে।

সবকটি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলকে কেন্দ্রীয় সরকার পরামর্শ দিয়েছে টেস্ট, ট্র্যাক ও ট্রিট স্ট্র্যাটেজি পালন করতে। ফলে করোনার পরীক্ষার সংখ্যা প্রচুর পরিমাণে বাড়াতে হবে, হাসপাতালে পরিকাঠামো আরও উন্নত করতে হবে, তাতে নিযুক্ত হতে হবে সরকারি-বেসরকারি ক্ষেত্র উভয়কেই। কারণ দ্রুত চিহ্নিত করে ব্যবস্থা নিলে করোনায় মৃতের সংখ্যা কমে যাওয়ার প্রমাণ মিলেছে আগেই।

Related Articles

Back to top button

Adblock Detected

If you enjoy our content, please support our site by disabling your ad blocker. we depend on ad revenue to keep creating quality content for you to enjoy free. Disable your ad blocker then reload the site