News

টিকটকের শূন্যতা পূরণে ইনস্টাগ্রাম রিলস (Reels )

ভারতীয় বাজারে টিকটককে ব্যান্ড করার পর অনেক নতুন নতুন অ্যাপ্লিকেশান পপুলার হতে থাকে। এবার ইনস্টাগ্রাম ভারতীয় মার্কেটকে লক্ষ রেখে ইনস্টাগ্রাম (Instagram) নিয়ে এল ইনস্টাগ্রাম রিলস (Instagram Reels) । ইনস্টাগ্রাম (Instagram) জানায় বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার পর থেকেই রিলস (Instagram Reels) ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারবেন ব্যাবহারকারীরা।

ভারত ও চিন সীমান্ত সংঘর্ষের পরই, চিনা আগ্রাসনের বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞাকেই হাতিয়ার করে ভারত। ভারতে নিষিদ্ধ বলে ঘোষণা হয় টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ্লিকেশান। এর ফলে অনেক ডিজিটাল তারকাই রোজগারহীন হয়ে পরে, যারা এই চিনা অ্যাপ্লিকেশান গুলির সাথে সরাসরি নির্ভর ছিল।এই অবস্থায় টিকটকের শূন্যতাকে পূরণের লক্ষে ইনস্টাগ্রাম নিয়ে এল ইনস্টাগ্রাম রিলস। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার পর থেকেই ইনস্টাগ্রাম রিলস ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারবেন ব্যাবহারকারীরা জানায় ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।টিকটকের শূন্যতা পূরণে আরও এক নতুন নাম ইনস্টাগ্রাম রিলস

পূর্বেই ইনস্টাগ্রাম রিলস জনপ্রিয় হয়ে উঠেছে জার্মানি, ফ্রান্স ও ব্রাজিলে। এবার সেই লক্ষতেই ভারতে ইনস্টাগ্রামের এই ফীচার নিয়ে এল ফেসবুকের অধীনস্ত প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম।

কীভাবে ব্যবহার করবেন ইনস্টাগ্রাম রিলস ?


• আপনার স্মার্টফোনে ইনস্টাগ্রাম ইনস্টল করা থাকতে হবে।
• আর আগে থেকেই ইনস্টাগ্রাম ইনস্টল করা থাকলে, অ্যাপ্লিকেশানটিকে আপডেট করতে হবে।
• এবার ইনস্টাগ্রাম খুলে, বাম পাশের ক্যামেরা বাটন এ ক্লিক করুন।
• আপনি সেখানেই দেখতে পাবেন রিলস অপশনটিকে।
• রিলসেও আপনি সুযোগ পাবেন নিজের অডিও রেকর্ড করার।
• টিকটকের মতো রিলসেও ভিডিও এডিট সুযোগ থাকছে।

আরও পড়ুন : 59 চায়নিস অ্যাপ্লিকেশন কে ব্যান্ড করল ভারত সরকার

Related Articles

Leave a Reply

Back to top button